ইমো অ্যাপ ডাউনলোড করুন খুব সহজেই

যোগাযোগ শব্দটির সাথে আমার সবাই পরিচিত। প্রয়োজন অথবা সম্পর্কের টানে নিয়মিত আমাদের আত্মীয়-স্বজন এবং বন্ধু-বান্ধবের সাথে যোগাযাগ রাখতে হয়। কিন্তু বর্তমানে যোগাযোগ ব্যববস্থার হয়েছে অনেক উন্নত। প্রযুক্তির কল্যাণে বদলে গেছে সব কিছু।  এখন মানুষ যোগাযোগের জন্য পূর্বের সেকেলে নিয়ম ছেড়ে বেঁছে নিয়েছে প্রযুক্তি। তেমনি “ইমো অ্যাপ” হলো বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন অথবা অন্য কারো সাথে যোগাযোগের জন্য সহজ একটি মাধ্যমে। যেটির সাহায্যে দূর দূরান্তে যে কারো সাথে সহজে যোগাযোগ করতে পারবেন।  বর্তমানে ইমো বহুল ব্যবহৃত একটি অ্যাপ। বিশ্বজুড়ে প্রায় ১৫০টিরও বেশি দেশে ৬২ ভাষায় ২০ কোটিরও বেশি মানুষ ইমো ব্যবহার করে। তাই আজকের লেখাটাতে বিস্তারিত আলোচনা করা হয়েছে ” ইমো অ্যাপ” ডাউনলোড নিয়ে।

ইমো অ্যাপ কি?

ইমো অ্যাপ হলো যোগাযোগের একটি মাধ্যম। যেটির সাহায্যে মেসেজ, অডিও বার্তা, অডিও-ভিডিও কল প্রেরণ করা যায় খুব সহজেই। দেশের গ্রামাঞ্চলে দুর্বল নেটওয়ার্কের কারণে বেশির ভাগই ইমো অ্যাপটি ব্যবহার করে। এবং তারা তাঁদের প্রবাসে থাকা স্বজনদের সাথে যোগাযোগ করতে ইমো অ্যাপই স্বাচ্ছন্দ্য বোধ করে থাকে। চলুন তাহলে ধাপে ধাপে দেখি কিভাবে ইমো অ্যাপ ডাউনলোড করবেন।

কিভাবে ইমো অ্যাপ ডাউনলোড করবেন? 

ধাপ-১

আপনার ফোনে থাকা “প্লে স্টোর” এ্যাপটিতে ক্লিক করবেন।

ইমো অ্যাপ ডাউনলোড করার নিয়ম, ধাপঃ ১ 

ধাপ-০২

“প্লে স্টোর” এ্যাপটিতে ক্লিক করার পর উপরের মতো একটি পেজ ওপেন হবে। এবং সেখানে সার্চের একটি ঘর থাকবে।

ইমো অ্যাপ ডাউনলোড করার নিয়ম, ধাপঃ ২

ধাপ-০৩

সার্চ করার ঘরটিতে ক্লিক করে লিখতে হবে “Imo”

ইমো অ্যাপ ডাউনলোড করার নিয়ম, ধাপঃ ৩

ধাপ-০৪

“Imo” লিখে সার্চ করার পর উপরের মতো আরেকটি পেজ ওপেন হবে। সেখানে “Install” এ ক্লিক করবেন।

ইমো অ্যাপ ডাউনলোড করার নিয়ম, ধাপঃ ৪

ধাপ-০৫

“Install” অপশনে ক্লিক করার পর উপরের মতো পুনরায় আরেকটি পেজ দেখতে পাবেন। যেখানে অ্যাপটি ডাউনলোড হবে। চাইলে আপনি “Cancel” অপশনে ক্লিক করে ডাউনলোড বন্ধও করে দিতে পারবেন।

ইমো অ্যাপ ডাউনলোড করার নিয়ম, ধাপঃ ৫

ধাপ-০৬

ডাউনলোড শেষ হলে পুনরায় আরেকটি পেজ দেখতে পাবেন। পেজটির “Open”  অপশনে ক্লিক করতে হবে।

ইমো অ্যাপ ডাউনলোড করার নিয়ম, ধাপঃ ৬

ধাপ-০৭

“Open” অপশনে ক্লিক করার পর উপরের মতো একটি নতুন পেজ দেখতে পাবেন। সেখানে খালি ঘরটিতে আপনার মোবাইল নাম্বার বসাবেন এবং ঠিক চিহ্নে ক্লিক করবেন।

ইমো অ্যাপ ডাউনলোড করার নিয়ম, ধাপঃ ৭

ধাপ-০৮

ঠিক চিহ্নে ক্লিক করার পর উপরের মতো নতুন আরকেটি পেজ ওপেন হবে। নাম্বার সঠিক আছে কিনা দেখার পর সেটির “Okay” অপশনে ক্লিক করবেন।

ইমো অ্যাপ ডাউনলোড করার নিয়ম, ধাপঃ ৮

ধাপ-০৯

“Okay” অপশনে ক্লিক করার পর উপরের মতো আরো একটি নতুন পেজ দেখবেন। যেটি আপনার ইমো অ্যাকাউন্টের ফাইনাল পেজ।

ইমো অ্যাপ ডাউনলোড করার নিয়ম, ধাপঃ ৯

কেন ব্যবহার করবেন ইমো অ্যাপ?

বেশ কিছু কারণে আপনি ইমো অ্যাপ ব্যবহার করতে পারেন। মূলত যেসব কারণে ব্যবহার করবেন ইমো অ্যাপ—তা নিছে উল্লেখ করা হলো।

  • যোগাযোগ— ইমো ব্যবহারের অন্যতম একটি উদ্দেশ্য হলো যোগাযোগ করা। সুতরাং আপনি বিশ্বের যে কারো সাথে যোগাযোগ করার জন্য ইমো অ্যাপ ব্যবহার করতে পারেন।
  • বার্তা পাঠানো—ইমো অ্যাপে যে কোন ধরনের বার্তা প্রেরণ করতে পারবেন। যেমন: ইমেজ,অডিও-ভিডিও, ভয়েস রেকর্ড, ডকুমেন্ট। তাই এই সুবিধা গুলো গ্রহনের জন্য ইমো অ্যাপ ব্যবহার করতে পারেন।
  • দুর্বল নেটওয়ার্কে যোগাযোগ— আমাদের দেশে নেটওয়ার্ক ব্যবস্থা একটু দুর্বল। মূলত গ্রামাঞ্চলে নেটওয়ার্ক অবস্থা আরো বেশিই খারাপ। আপনি চাইলে দূর্বল নেটওয়ার্কে ইমো ব্যবহার করতে পারবেন।
  • অডিও ভিডিও কল—প্রিয়জনের সাথে যোগাযোগ করতে মেসেজিং ছাড়াও অডিও এবং ভিডিও কলএ কথা বলতে পারবেন।
  • গ্রুপ কল—আপনি চাইলে একের অধিক জনকে নিয়ে গ্রুপ কলএ কথা বলতে পারবেন।
  • বার্তা মুছে ফেলা—বার্তা প্রেরণে আমাদের মাঝে মধ্যে ভুল হতে পারে। যেমন:অসাবধানতা অবস্থায় টাইপিং মিসটেইক অথবা ভুল বার্তা প্রেরণ। আপনি চাইলে এই বার্তা মুছে ফেলতে পারবেন।
  • ইমো অ্যাকাউন্ট বের করা—আপনার ফোনে সেভ থাকা নাম্বার ব্যবহার করে বের করতে পারবেন বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন এবং অন্য কারো ইমো অ্যাকউন্ট। অথবা নাম্বার সেভ করলে অটোমেটিক চলে আসবে ইমো অ্যাকউন্ট। যদি আপনার সেভ করা নাম্বারে ইমো অ্যাকউন্ট রেজিস্ট্রেশন করা থাকে। 

উপসংহার

যোগাযোগের জন্য সহজ একটি মাধ্যমো হলো ইমো অ্যাপ। পুরো লেখাটিতে  তুলে ধরা হলো ইমো অ্যাপ ডাউনলোড পদ্ধতি এবং কেন ব্যবহার করবেন  অ্যাপটি। আশা করি লেখাটি মনযোগ সহকারে পড়ার মাধ্যমে পাঠক সহজে জানতে পারবেন ইমো অ্যাপটি সম্পর্কে।

Leave a Comment